| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল দ্রব্যমূল্যের চাপে জনজীবন বিপর্যস্ত : নেজামে ইসলাম পার্টি


দ্রব্যমূল্যের চাপে জনজীবন বিপর্যস্ত : নেজামে ইসলাম পার্টি


রহমত নিউজ     30 March, 2024     10:02 PM    


বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর মাওলানা সরওয়ার কামাল আজিজী বলেছেন, দ্রব্যমূল্যের চাপে জনজীবন বিপর্যস্ত। পবিত্র রমজান মাসেও  নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম এমন অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে যা সাধারণ মানুষের নাভিশ্বাস অবস্থা। ফলে স্বল্প আয়ের মানুষ থেকে শুরু করে মধ্যবিত্ত শ্রেণির মানুষের জীবনধারণ ক্রমশ দুর্বিষহ হয়ে পড়ছে। তাদের কাছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি যেন নতুন এক অভিশাপের নাম। এভাবে  চলতে থাকলে মধ্যবিত্ত শ্রেণির মানুষের অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন থেকে কঠিনতর হয়ে পড়বে।

 শনিবার (৩০ মার্চ) পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন, পার্টির নায়েবে আমীর আলহাজ আবদুর রহমান চৌধুরী, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, যুগ্ম মহাসচিব মাওলানা মুস্তাফিজুর রহমান মাহমুদী, মাওলানা ডা. ইলিয়াস খান, সংগঠন সচিব হাফেজ মাওলানা আবু তাহের খান, প্রঢার সচিব মাওলানা আবদুল্লাহ আল মামুন খান, সহকারী অর্থ সচিব আলহাজ্ব আনোয়ারুল কবির,  বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতি এহতেশামুল হক সাখী ও মুহাঃ আমিনুল ইসলাম। 

মাওলানা সরওয়ার কামাল আজিজী  বলেন, দ্রব্যমূল্যের এমন ঊর্ধ্বগতি চলতে থাকলে অতি দ্রুত আমাদের অর্থনীতি মুখ থুবড়ে পড়বে।  কৃত্রিম সংকট সৃষ্টি করে বাজারে দ্রব্যমূল্যের আকস্মিক পরিবর্তন ঘটানো দুষ্কৃতকারীদের মূলোত্পাটন করতে এবং অসাধু ব্যবসায়ীদের নিয়ন্ত্রণ করতে এই সরকার ব্যর্থ। এরা লুটেরা শ্রেনীর সহযোগী। সাধারণ জনগণের চরম শত্রু।

মাওলানা মামুনল হককে  জামিন না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে নেজামে ইসলাম আমীর বলেন , সরকার আলেমদের নাগরিক ও সাংবিধানিক অধিকার হরণ করেছে। বিচার ব্যবস্থা ধ্বংস করা হয়েছে।  বিচারহীনতার এই সংস্কৃতি চলতে দেওয়া যায় না। মাওলানা মামুনুল হক দেশের একজন বিশিষ্ট আলেমদ্বীন। তাকে অবিলম্বে মুক্তি দিতে হবে।

মাওলানা আজিজী আরো বলেন, ইসলাম বিদ্বেষী  গোষ্ঠী এ দেশের মুসলিম প্রজন্মের মানস থেকে ইসলামী তাহজিব- তামাদ্দুন চিরতরে মুছে দিতে চায়। পাঠ্যপুস্তক থেকে ইসলামিক বিষয়বস্তু বাদ দিয়ে সুপরিকল্পিতভাবে নাস্তিক্যবাদী পাঠ্যক্রম তৈরি করেছে।